কপি রাইটিং ব্যর্থ হওয়ার কারণ । বিজ্ঞাপন কপি রাইটিং

বিজ্ঞাপন কপি রাইটিং ব্যর্থ হওয়ার কারণ, কপির ব্যর্থতা কিভাবে রোধ করা যায়

বিজ্ঞাপন কপি রাইটিং ব্যর্থ হওয়ার কারণ

নিচে বিজ্ঞাপন কপি রাইটিং ব্যর্থ হওয়ার কারণগুলো তুলে ধরা হল

১. কঠিন শব্দ, কঠিন বাক্য এবং দুর্বোধ্য শব্দের ব্যবহার হলে ;

২. একাধিক অনুচ্ছেদ ব্যবহার না করলে ;৩. একটি বাক্যে একাধিক থিম ব্যবহার করলে ;

৪. কপির আকার দীর্ঘ হলে ; (অবশ্য ফোর্ড কোম্পানির ১৫০০ শব্দের বিজ্ঞাপন কপিতে সফল হয়েছিল )

৫.শিরোনাম আকর্ষনীয় না হলে ;

৬. অপরিচিত এবং সুপারলেটিভ শব্দ ব্যবহার করলে ;

৭. ভাষাগত সামঞ্জস্যের অভাব থাকলে ;

৮. জার্গন ব্যবহার করলে ( তবে কিছু কিছু ক্ষেত্রে যেমন : ক্রীড়া ব্যবহার করা যাবে )

৯. হোয়াইট স্পেস না থাকলে ;

১০. প্রেইজ ব্যবহার করা হলে

কপি রাইটিং

Learn More ……..সামাজিক বিজ্ঞাপন কী? সামাজিক বিজ্ঞাপনের বিভিন্ন ধরন

বিজ্ঞাপন কপির ব্যর্থতা কিভাবে রোধ করা যায়

নিচে উল্লেখিত বিষয়গুলো অনুসরন করে বিজ্ঞাপন কপি লেখা হলে বিজ্ঞাপন কপি ব্যর্থ হওয়ার সম্ভাবনা হ্রাস পাবে।

1. সহজ ও সরল শব্দ ব্যবহার করতে হবে ;

2. ব্যবহৃত শব্দ হতে হবে জানাশোনা, পরিচিত, গ্রহণযোগ্য ও শ্রুতিমধুর ;

3. একাধিক থিমের জন্য একাধিক প্যারা ব্যবহার করতে হবে ;

4. কপি সংক্ষিপ্ত হতে হবে ;

5. সুপারলেটিভ শব্দ কম ব্যবহার করতে হবে ;

6. সামঞ্জস্যপূর্ণ ভাষা ব্যবহার করতে হবে ;

7. ভাষা হতে হবে নমনীয় এবং অশ্লীলতা বর্জিত ;

8. বিজ্ঞাপনটি যে মিডিয়ায় যাবে সে মিডিয়ার সাথে সামঞ্জস্যপূর্ণ হতে হবে ;

9. বিজ্ঞাপনের ভাষা হবে সরাসরি ;

10. শিশুদের বিজ্ঞাপনের ক্ষেত্রে কপির ভাষা হবে আকর্ষনীয় এবং প্রাণবন্ত

No comments

Powered by Blogger.